,

এমপি হিসাবে সম্মানি ভাতার বিবরণ দিলেন ব্যারিস্টার সুমন

স্টাফ রিপোর্টার : গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক (সুমন) সম্মানী ভাতা পেয়েছেন। গতকাল সোমবার (৮ এপ্রিল) বিকেল পৌনে ৪টায় নিজের ভেরিফাইড ফেসবুক আ্যাকউন্টে এক পোস্টের মাধ্যমে ভাতার বিবরণী প্রকাশ করেন তিনি।
ক্যাপশনে তিনি লিখেন, ‘সংসদ সদস্য হিসাবে সম্মানি ভাতা পেলাম। আমার এলাকা মাধবপুর-চুনারুঘাটের মানুষের জানা উচিত আপনাদেরকে সেবার বিপরীতে আমি কতো টাকা ভাতা পাচ্ছি।’
ওই পোস্টর ভাতা বিবরণীতে জাতীয় সংসদ সচিবালয়ের অডিট ইউনিটের নিরীক্ষা ও হিসাব রক্ষণ কর্মকর্তা, অডিটর ও সুপারের স্বাক্ষর রয়েছে।
এতে দেখা যায়, ভাতা বিবরণীটি ফেব্রুয়ারি ২০২৪ সনের। সর্বসাকুল্যে তিনি ভাতা পেয়েছেন ১ লাখ ৭২ হাজার ৯৭৩ টাকা। এর মধ্যে মাসের পারিতোষিক ৫৫ হাজার টাকা, নির্বাচনী এলাকা ভাতা ১২ হাজার ৫০০ টাকা, নির্বাচনী এলাকায় অফিস পরিচালনা ভাতা ১৫ হাজার টাকা, টেলিফোন ভাতা ৭ হাজার ৮০০ টাকা, ধোলাই ভাতা এক হাজার ৫০০ টাকা, নিয়ামক ভাতা ৫ হাজার টাকা, মোটরযান রক্ষণাবেক্ষণ ব্যয় ৭০ হাজার টাকা ও অন্যান্য ভাতা ৬ হাজার টাকা পেয়েছেন। তবে উৎসে আয়কর কর্তন ও স্ট্যাম্পবাবদ ৬২৭ টাকা কর্তন করা হয়েছে।
প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বিজয়ী হন। মাধবপুর ও চুনারুঘাট উপজেলা নিয়ে গঠিত এই আসনে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সুমন ফেইসবুকের অতি পরিচিত মুখ। তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত।


     এই বিভাগের আরো খবর